অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২২

অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশিত হবে এ মাসেই।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশিত হবে খুব শীঘ্রই ২০১৯ – ২০২০ শিক্ষাবর্ষের সকল শিক্ষার্থীর জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২২ দেখতে ভিজিট করুন অফিসিয়াল ওয়েবসাইট nu.ac.bd/results. করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল, তাই সঠিক টাইমে পরীক্ষা না নেওয়ার কারণে সকল পরীক্ষা পিছিয়ে যায়। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করলে, রুটিন অনুযায়ী 13 November 2001 থেকে 11 December 2021 পর্যন্ত সকল পরীক্ষা দুপুর 1:30 এর পরিবর্তে সকাল 9 টায় এবং সারপার 2021 থেকে 18 December 2021 পর্যন্ত দুপুর 1:30 এর পরিবর্তে দুপুর একটায় আরম্ভ হবে সংশোধিত সময়সূচী ওয়েবসাইটে www.nu.ac.bd পাওয়া যাবে। পরীক্ষা আরম্ভের সনয় ব্যতীত তারিখ ও অন্যান্য বিস্তারিত সময়সূচি অপরিবর্তিত থাকবে।

এবছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ফার্স্ট ইয়ার ফাইনাল পরীক্ষায় 31 টি অনার্স বিষয়ের 148 টি কলেজের 294 টি কেন্দ্রের মাধ্যমে 1 লক্ষ 72 হাজার 122 জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। তথ্যসূত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট।

অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরদের কে জানানো যাচ্ছে যে, অনার্স ২০১৯ – ২০২০ শিক্ষাবর্ষের নিয়মিত ও F গ্রেট এর সকল শিক্ষার্থীদের অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২২ দেখতে ভিজিট করুন www.nu.ac.bd/results. জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষার ফলাফল দেখতে পারবেন আমার ওয়েবসাইটে www.newjobsresult.com.

অনার্স প্রথম বর্ষের রেজাল্ট প্রকাশ ডেট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল সাধারণত তিন থেকে চার মাসের মধ্যে প্রকাশ করা হয়ে থাকে, কিন্তু বর্তমান করোনা পরিস্থিতির কারণে পরীক্ষার ডেট রেজাল্ট সব কিছু পিছিয়ে গেছে। অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট প্রকাশিত হতে যাচ্ছে এই মাসেই যারা কাঙ্খিত ফলাফল পেতে ইচ্ছুক তারা খুব সহজে আমাদের এখান থেকে ফলাফল পেতে পারেন। আগামী সপ্তাহে অথবা এই মাসের শেষের দিকে অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২২ প্রকাশিত হতে পারে।

NU Honours 1st Year Result

অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২২ (সেশন ২০১৯ – ২০২০) ।

যাইহোক, জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম বড় পাবলিক বিশ্ববিদ্যালয়। এখানে বিপুল সংখ্যক প্রার্থী অধ্যয়ন করেন। আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র। যখন আমার অনার্স ১ম বর্ষের রেজাল্ট প্রকাশিত হয় তখন আমি ২টি বিষয়ে ফেল করি। এর পর পরের বছর আমি দুটি বিষয়ে উন্নতি করি। তখন আমি অনার্স ২য় বর্ষের পরীক্ষা নিয়ে চিন্তিত ছিলাম। কারণ ইংরেজি (বাধ্যতামূলক) বিষয় অনার্সের খুব কঠিন। যাইহোক, অবশেষে আমি জয়ী। সর্বোপরি আমি বলতে চাই অনার্স ১ম বর্ষের পরীক্ষা ২ মাস আগে শেষ হয়েছে। সাধারণত অনার্সের ফলাফল পরীক্ষা শেষ হওয়ার ৩ মাসের মধ্যে প্রকাশ করা হয়। তাই অনার্স ১ম বর্ষের রেজাল্ট প্রকাশ হবার কথা ছিলো ফেব্রুয়ারিতে। করোনা পরিস্থিতির কারণে পরীক্ষার রেজাল্ট পিছিয়ে গেছে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ফাইনাল রেজাল্ট দেখতে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন www.nu.ac.bd রেজাল্টের দিন অতিরিক্ত সার্চ করার কারণে অফিসিয়াল ওয়েবসাইটটি জ্যাম থাকে অন্যথায় আপনি যেভাবে আপনার কাংখিত ফলাফল দেখতে পারবেন, আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে nu h1 রেজিস্ট্রেশন নং লিখে 16222 নম্বরে সেন্ড করে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে www-nubd-info জানা যাবে।

অনলাইনে অনার্স ফার্স্ট ইয়ারের রেজাল্ট দেখার নিয়ম:

  • প্রথমে আপনাকে গুগল ক্রম নিয়ে গিয়ে, অনার্স ফার্স্ট ইয়ার রেজাল্ট লিখে সার্চ করতে হবে।
  • আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল সাইট www.nu.ac.bd ভিজিট করুন।
  • তারপর রেজাল্ট অপশনে ক্লিক করুন।
  • এবার অনার্স ফার্স্ট ইয়ার সিলেক্ট করুন।
  • তারপর আপনার রেজিস্ট্রেশন নাম্বার বসান।
  • এবার আপনার রোল নম্বর বসান।
  • পরীক্ষার সাল সিলেক্ট করুন
  • ক্যাপচাটি পূরণ করুন।
এবার সাবমিট অপশনে গিয়ে সাবমিট করুন।কিছুক্ষণ অপেক্ষা করুন, লোডিং শেষ হলে আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পারবেন।

অনার্স ১ম বর্ষের ফলাফল মার্কশিট ২০২২

ন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এ মাসেই অনার্স ফার্স্ট ইয়ারের রেজাল্ট প্রকাশ হবে । অনার্স ফার্স্ট ইয়ার রেজাল্ট NU এর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। এখান থেকে সম্পূর্ণ মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন।

আপনি আমাদের ওয়েব লিঙ্কে গিয়ে নিজেকে আপডেট করতে পারেন, তাই সব ধরণের শিক্ষার খবর, ফলাফল ইত্যাদির জন্য সর্বদা আমাদের ওয়েবলিংকে যান আমরা পরীক্ষার পরিকল্পনা, পরীক্ষার প্রস্তুতি, পরীক্ষার দৈনিক রুটিন, অধ্যয়নের পরিকল্পনা এবং অধ্যয়নের পরিকল্পনা সম্পর্কে অনেক পোস্ট পোস্ট করি যদি আপনি আগ্রহী হন অধ্যয়ন সম্পর্কিত আরও পোস্ট তাহলে আপনি আমাদের শিক্ষা বিডি ওয়েব লিঙ্ক থেকে এই অধ্যয়ন-সম্পর্কিত পড়তে পারেন। এই ক্ষেত্রে আপনাকে আমাদের ওয়েবসাইট পরিদর্শন করতে হবে এবং স্টাডি প্ল্যান, পরীক্ষার পরিকল্পনা আপনি কোন পোস্টটি পড়তে চান টাইপ করে সমস্ত শিক্ষার খবর বা শিক্ষা সংবাদ বিভাগ বিকল্পটি অনুসন্ধান করতে হবে। পরীক্ষার পরিকল্পনা বা স্টাডি প্ল্যান টাইপ করার পরে। তারপরে আপনি এই পোস্টটি দেখতে এবং শেষবার এই পোস্টটি পড়তে সক্ষম হবেন এবং আপনার চূড়ান্ত পরীক্ষায় ভাল নম্বর পাওয়ার জন্য আপনার বাস্তব জীবনে আবেদন করতে পারবেন। আরও পড়ুন চূড়ান্ত পরীক্ষার প্রস্তুতি। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জাতীয় অনার্স ১মবর্ষ রুটিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top